July 10, 2020

MIRROR NEWS

re-flexion of truth

কম সুদে বেশি টাকা বন্দকি সোনায়

সুখবর! এবার থেকে বন্দকি সোনায় মিলছে বেশি টাকা।তাও আবার কম সুদে।সপ্তাহের শুরুর দিনেই এমন খবরে খুশি হবেন সোনা প্রিয় অনেক গ্রাহকই।সোনা এমনই একটি জিনিষ যা কিনা সৌন্দর্য বাড়াবে রূপ ও কোষাগার-দুই-য়েরই।তাই ‘আনলক-১’ পর্বে এবার বন্দকি সোনায় মিলছে দ্বিগুন টাকা।সেটাও কিনা কম সুদে।

লকডাউন চলায় তলানি ঠেকেছে অর্থনীতি।যার প্রত্যক্ষ প্রভাব পড়ছে দেশীয় তথা আন্তর্জাতিক বাণিজ্যতে।কিন্তু এর পরোক্ষ প্রভাব পড়েছে সোনার কেনা-বেচা তেও।লকডাউন পর্বে ভারতে বেড়েছে সোনার দাম। অর্থনীতির হার যত কমছে ততই বাড়ছে সোনার দাম।যার জেরে  মাথায় হাত ব্যবসায়ী থেকে শুরু করে কন্যাদায়গ্রস্ত পিতা – সবারই।রিজার্ভ ব্যাঙ্কের এহেন ঘোষণায় খুশির হাওয়া সব মহলেই।

২২ মার্চ, লকডাউন শুরু হওয়ার পর সোনার ঋনের পরিমাণ বেড়ে হয়েছিল ১১.৩ শতাংশ । ২৪ মার্চ গ্রাম প্রতি সোনার দাম ছিল ২,‌৮৮৫ টাকা । এখন সেই দাম বেড়ে হয়েছে প্রায় ৪,৬০০ টাকা । সুতরাং হিসাব বলছে এখন ৮ গ্রাম সোনার বিনিময়ে মিলছে প্রায় ২,৭,০০০ থেকে ২,৮,০০০ টাকা।অর্থাৎ,বেশি টাকা মিলছে সোনার বন্দকিতে।

চলতি বছরে লকডাউনের কারণে রেপো রেট কমিয়ে এনেছে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক।যার জেরে সোনার উপর সুদ কমেছে ৪০ বেসিস পয়েন্টে।অর্থাৎ, বর্তমান অরাজক পরিস্থিতিতে স্বর্ন ঋনে কম সুদে বেশি পরিমান টাকা পাবেন গ্রাহকরা।

 

PAYTM

GOOGLE PAY