July 10, 2020

MIRROR NEWS

re-flexion of truth

বন্ধ করা হল ইন্দো-পাক সীমান্ত-রাস্তা

করোনা আতঙ্কের জেরে বন্ধ করে দেওয়া হল ভারত-পাকিস্তান সীমান্ত রাস্তা ।তবে এক্ষেত্রে সাময়িক ভাবে সীমান্ত বন্ধের নির্দেশ দিয়েছে ভারত সরকার।

সুত্রের খবর, পাকিস্তান থেকে গাড়ি করে বিদেশী মাল প্রায়ই ঢুকছে ভারতে।যার জেরে দেশে পশ্চিম সীমান্তে বেড়ে চলেছে করোনা রোগির সংখ্যা।তাই আপাতত সাময়িকভাবে বন্ধ রাখা হচ্ছে ওই সীমান্তগামী রাস্তা।কেন্দ্রীয় সরকার ও স্বাস্থ্য মন্ত্রকের সিদ্ধান্তের উপর আগামি কি পদক্ষেপ নেওয়া হবে তা বিবেচনা করবে সীমান্তে দ্বায়িত্বে থাকা প্রসাশন।

এ প্রসঙ্গে,কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে,’২৯ জুন থেকে কারতানপুর করিডোর বন্ধের সিদ্ধান্ত নিয়ে পাকিস্তান সরকার।মাত্র ২ দিনের বিজ্ঞপ্তিতে এই বন্ধের ঘোষণা করে প্রতিবেশি সরকার’।বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় যে্‌, দুই দেশ থেকেই কোনো পন্যবাহী গাড়ি যাতায়াত করলে  তা ৭ দিন আগে জানাতে হবে।সেই মত রেগিস্ট্রেশন করবে দুই দেশ।

অন্যদিকে,বন্যায় বিপর্যস্ত রবি নদী সংলগ্ন অঞ্চল।প্রতি বছর হাজার হাজার পুন্যার্থী যান এই অঞ্চলে।কিন্তু বন্যায় ভেঙ্গে পরে ওই অঞ্চলের ব্রিজ।সেই ব্রিজ ঠিক না হওয়া পর্যন্তও যাতায়াতে অসুবিধা হবে বলে ধারণা সীমান্তে।

এ প্রসঙ্গে পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশী,”কারতানপুর করিডোর প্রধানত শিখ পুণ্যার্থীদের জন্য গমগম করে।কিন্তু এবারে পরিস্থিতি সম্পূর্ণ আলাদা।কিন্তু চেষ্টা করা হচ্ছে যাতে শিখ পুণ্যার্থীদের আসার সুযোগ করে দেওয়া যায়”।

 

PAYTM

GOOGLE PAY