July 9, 2020

MIRROR NEWS

re-flexion of truth

চলতি সপ্তাহে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে,উত্তরে চলবে বৃষ্টি

 সোমবার থেকে আবহাওয়ার উন্নতির পুর্বাভাষ  দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।অন্যদিকে উত্তরবঙ্গে চলবে ভারী বৃষ্টি।

হাওয়া অফিস সুত্রে খবর, রবিবার   দক্ষিণবঙ্গের সব জেলাতে রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।হতে পারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি।আবার কোথাও কোথাও রয়েছে দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম ও মুর্শিদাবাদে। বিক্ষিপ্তভাবে কয়েক পশলা ভারী বৃষ্টি হতে পারে বাঁকুড়া,পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম,বর্ধমান,নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে।

 তবে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা। কিন্তু সোমবার থেকে বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে।

অন্যদিকে, উত্তরবঙ্গের কোচবিহার ও আলিপুরদুয়ারে এদিনও  রয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা।দার্জিলিং,কালিম্পং,জলপাইগুড়ি এবং উত্তরদিনাজপুরে হবে ভারী বৃষ্টি।

হাওয়া অফিসের পুর্বাভাষ অনুযায়ী, সোমবারেও ভারী বৃষ্টির সর্তকতা জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায়।বাকি  জেলাগুলিতে হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি।

উত্তরবঙ্গে একটু রেহাই মিলতে পারে মঙ্গলবার। কারণ ওই দিন উওত্তরবঙ্গে বৃষ্টির পরিমান কিছুটা কমবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। কিন্তু বুধবার থেকে ফের ভারী বৃষ্টির আশঙ্কা উত্তরের জেলাগুলিতে।

আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, ২৮ জুন রবিবার, কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেন্টিগ্রেড।সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেন্টিগ্রেড । গতকাল অর্থাৎ ২৭ জুন,শনিবার, মহানগরীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেন্টিগ্রেড । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ রয়েছে ৬৪ থেকে ৭৩ শতাংশ।

এদিন বৃষ্টিপাতের পরিমাণ ৫৮ মিমি।বজায় থাকবে গরম।

PAYTM

GOOGLE PAY