July 10, 2020

MIRROR NEWS

re-flexion of truth

বিশ্বে করোনা মৃত্যুর ৫ লাখ ছাড়ালো

বিশ্বজুড়ে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা।তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা।তার মধ্যে তিনভাগের দু’ভাগ মৃত্যুই হয়েছে আমেরিকা ও ইউরোপে।

সূত্রের খবর, রবিবার রাত ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৫,০১,৩০৯ জনের। তার মধ্যে সবথেকে বেশি মৃত্যু হয়েছে আমেরিকায়। এই দেশে মৃত্যুর সংখ্যা ১,২৮,১৫২। অর্থাৎ গোটা বিশ্বে মৃত্যুর ২৫.৫৬% শুধুমাত্র মার্কিন প্রদেশেই হয়েছে।

 বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল।ওই দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১,৩১৫,৯৪১ জন।  সুস্থ হয়ে উঠেছেন ৭,১৫,৯০৫ জন।

তৃতীয় স্থানে রয়েছে রাশিয়া। এখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬,২৭,৬৪৬ জন। কোভিড সংক্রমণে রাশিয়ায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮,৯৬৯ জনের।সুস্থ হয়েছেন ৩,৯৩,৩৫২ জন।

বিশ্বের কোভিড পরিসংখ্যানে চতুর্থ স্থানে রয়েছে ভারত। এশিয়ার  মধ্যে ভারতেই কোভিড আক্রান্ত এবং মৃতের সংখ্যা-দুই-ই সর্বাধিক।

ভারতে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫,২৯,৫৭৭ জন। করোনার সংক্রমণে ভারতে মৃত্যু হয়েছে মোট ১৬,১০৩ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৩,১০,১৪৬ জন।

পরিসংখ্যান বলছে,গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা আক্রান্তের সংখ্যা ১,০০,৮২,৬১৮। অন্যদিকে, করোনার সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৫৫ লাখ মানুষ।অর্থাৎ,সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪,৫৮,৫২৩ জন।

এমন পরিস্থিতিতে বিশ্বের সব দেশকেই সতর্ক থাকতে বলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।তাদের তরফে এখনই লকডাউন না তোলার পরামর্শ দেওয়া হয়েছে।বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, লকডাউন শিথিল করলে  নিয়ন্ত্রণের বাইরে বেরিয়ে যাবে।

তাই ভ্যাকসিন আবিষ্কার না হওয়া পর্যন্ত সমস্ত দেশে লকডাউনের  কড়াকড়ি রাখার পরামর্শ দিয়েছে হু।

PAYTM

GOOGLE PAY