July 10, 2020

MIRROR NEWS

re-flexion of truth

প্রয়োজনে সরকার নিজেই চালাবে বাস, মন্তব্য মুখ্যমন্ত্রীর


অনিকেত দেবনাথঃ  মঙ্গলবার বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠক করে বেসরকারি বাস মালিকদের ‘আনলক-২’ পর্যায়ে বাস নামানোর কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবিষয়ে তিনি জানান, “মানুষের সুবিধার কথা মাথায় রেখেই আমরা বাধ্য হয়ে এই সিদ্ধান্ত নিচ্ছি”।তিনি আরও জানান, বেসরকারি বাসের মালিকেরা সরকারি ভুর্তুকির বিনিময়ে বাস না নামালে আইনি পদক্ষেপ নেবেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, তিনি ১ জুলাই থেকে বাসমালিকদের ভুর্তুকি হিসাবে ১,৫,০০০ টাকা করে দেবে সরকার। তারপরও যদি বেসরকারি বাস পথে না নামে তাহলে কড়া পদক্ষেপ নেওয়া হবে। তিনি বলেন, “আশা করছি তাঁদের শুভ বুদ্ধি উদয় হবে। মিটিং এ আলোচনা অনুযায়ী কাজ করবেন তাঁরা”।

তিনি আরও বলেন “যদি ১ জুলাই থেকে রাস্তায় বাস না নামে তাহলে তো আমাদেরই ব্যবস্থা নিতে হবে। আমরাই উপায় খুজে আইন অনুযায়ী ব্যবস্থা নেব। প্রয়োজনে বেসরকারি বাসগুলি নেবে সরকার। সরকার ড্রাইভার দেবে। সরকারের তরফ থেকেই সমস্ত খরচ বহন করা হবে”।

মুখ্যমন্ত্রী জানান, “দুই তিন দিন আমরা সময় দেবো তারপর যদি দেখি বাস পথে নামেনি তাহলে মহামারী আইন প্রয়োগ করা হবে। আপনারা দেখুন যাতে আমাদের এই পদক্ষেপ না নিতে হয়। কেউ কেউ রাজনৈতিক স্বার্থে প্ররোচনা দিচ্ছে। তবে এই সময়টা প্ররোচনা দেওয়ার সময় না। আমরা বাধ্য হয়েই এমন সিদ্ধান্ত নিচ্ছি আশা করি আমাদের ভুল বুঝবেন না”।

মমতা বন্দোপাধ্যায়ের ইঙ্গিত অনুযায়ী, ১ জুলাই অর্থাৎ ‘আনলক-২’ থেকে বাস নামানোর ব্যাপারে কঠোর ভাবে হস্তক্ষেপ করতে চান। তিনি ৬,০০০ বেসরকারি বাস পথে নামানোর নির্দেশ দেন।

তার সঙ্গে স্পষ্ট ভাবে জানিয়ে দে্‌ এখন জ্বালানি তেলের দাম বাড়ছে তাই বাস ভাড়া বাড়বে কিন্তু দাম কমে গেলেই বাস ভাড়া কমাতে হবে।

PAYTM

GOOGLE PAY