July 9, 2020

MIRROR NEWS

re-flexion of truth

মুম্বাইয়ের তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি দিল লস্কর-ই-তৈবা

মহারাষ্ট্রে তাজ হোটেল বিস্ফোরণে উরিয়ে দেওয়ার হুমকি দিল জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবা।যার জেরে বন্ধ করে দেওয়া হয়েছে মহারাষ্ট্র তাজের সমস্ত শাখা।

সোমবার রাত ও মঙ্গলবার সকাল-পরপর দুই দিন আসে এই হুমকি মুলক ফোন।সাইবার পুলিশ জানিয়েছে,দুটি ফোন একই নম্বর থেকে করা হয়েছে।বিশেষজ্ঞরা জানাচ্ছেন ওই নম্বরটি একটি পাকিস্তানি নম্বর।

তাজ সুত্রে অভিযোগ,সোমবার বেলা ১২ টা ৩০ মিনিট নাগাদ কোলাবা’র ‘তাজমহল প্যালেস’ এর কর্মচারীদের কাছে একটি হুমকি মুলক ফোন আসে।ফোনে বলা হয় বিস্ফোরনের মাধ্যমে ‘তাজ’ উড়িয়ে দেওয়া হবে।

এর পর একই ঘটনা ঘটে  মঙ্গলবার।এদিন সকালে বান্দ্রা’র ‘তাজ ল্যান্ড’স এন্ড’ এর কর্মচারীরা একই রকম হুমকি মুলক ফোন পান।ফোনে ব্যক্তি নিজেকে পাকিস্তানি জঙ্গি সংগঠন ‘লস্কর-ই-তৈবা’র সদস্য বলে পরিচয় দিয়েছেন।

এরপরই জরুরি তৎপরতার সঙ্গে বন্ধ করে দেওয়া হয় ‘তাজ’এর সমস্ত আউটলেট। হোটেল সহ গোটা চত্বর ঘিরে ফেলা হয়েছে কড়া নিরাপত্তার জালে।প্রস্তুত রাখা হয়েছে-বিশাল পুলিশ বাহিনীসহ বোম্ব স্কোয়াড,দমকলের মত জরুরি পরিষেবাগুলিকে।

বন্ধ করে দেওয়া হয়েছে ‘তাজ’ এর সমস্ত যোগাযোগ পরিষেবা।বর্তমানে কোনো ফোন তাজ এর কাছে আসলে তা সরাসরি শুনতে পারবেন সাইবার বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত,২০০৮ সালে ঠিক একই রকমভাবে ফোনে হুমকি দেওয়া হয়েছিল ‘তাজ’ সহ মহারাষ্ট্রে একাধিক হোটেল কর্তৃপক্ষের কাছে।এরপর নিরাপত্তা থাকা সত্বেও জঙ্গি হামলা হয় ‘তাজ’,’গ্রান্ড’ এর মত পাঁচতারা হোটেলগুলিতে।

লকডাউনের জেরে ‘তাজ’ অধিকাংশই বন্ধ রয়েছে।তাই লকডাউনের সুযোগ নিয়েই কি এই হামলার ছক নাকি এর পিছনে রয়েছে অন্য কোনো কারন।তদন্তে পুলিশ সহ সাইবার শাখা। 

PAYTM

GOOGLE PAY