July 10, 2020

MIRROR NEWS

re-flexion of truth

“ওরা নভেম্বর পর্যন্ত ফ্রি রেশন দিচ্ছে, আমি আগামী বছর জুন পর্যন্ত দেব”: মুখ্যমন্ত্রী

অনিকেত দেবনাথঃ ৩০ জুন ২০২০, মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিকেল ৪ টে থেকে মাত্র ১৫ মিনিটের জন্য ভাষণ দেন প্রধানমন্ত্রী। আর তাতেই তিনি ঘোষণা করেন তিনি দেশবাসীকে আরও ৫ মাস বিনা মূল্যে চাল ও গম দেবেন। অর্থাৎ নভেম্বর পর্যন্ত দেশবাসী কেন্দ্র সরকারের অন্ন যোজনা পাবেন।

প্রধানমন্ত্রীর ভাষণের ঠিক আধ ঘন্টার মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন রাজ্যে ৫ মাস নয় আরো একবছর অর্থাৎ ২০২১ পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়া হবে।

মঙ্গলবার নরেন্দ্র মোদীর বক্তৃতা শেষের ১৫ মিনিট পর অর্থাৎ  ৪ টে ৩০ মিনিট নাগাদ নবান্নে সাংবাদিক বৈঠক শুরু করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই দিন মূলত রাজ্যের করোনা সংক্রমণ নিয়েই বৈঠক হয়।

এরই মধ্যে সাংবাদিকরা তাঁকে জানান, প্রধানমন্ত্রীর ফ্রি রেশন ঘোষণার কথা। তা শোনা মাত্রই এক মুহূর্ত সময় না নিয়েই মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, “ওরা নভেম্বর পর্যন্ত দিচ্ছেন আমি আগামী বছর জুন পর্যন্ত বাড়িয়ে দিলাম ফ্রি রেশন ব্যবস্থা”।

এদিন মমতা বলেন তিনি প্রধানমন্ত্রীর ভাষণ শোনেননি। সাংবাদিকদের কাছ থেকেই জানতে চান তিন, কি কি বলেছেন মোদি।

তিনি এদিন প্রধানমন্ত্রীর সমালোচনা করে বলেন, “আমাদের চালটা ভালো। ওদের চাল অতটাও ভালো না। আমরা রাজ্যের প্রত্যেক মানুষকেই দিচ্ছি। ১০ কোটি মানুষ আমাদের এই সুবিধা পাচ্ছে। ওরা সবাই কে দিচ্ছেনা। এটা ভুল, অর্ধেক কে দেয় অর্ধেক কে দেয়না। বাংলার ৬০ শতাংশ মানুষ পায় বাকি ৪০ শতাংশ মানুষ প্রধানমন্ত্রীর সুবিধা পায়না। আমি চাই দেশের সবাই কে দিক ওরা”।

এই বিষয়ে মমতাকে কটাক্ষ বিরোধী করে বিরোধীরা বলেন, “আগামী বছর মে মাসের বিধানসভার প্রস্তুতি এখন থেকেই শুরু করেছে শাসক দল। কিন্তু দিদি ফ্রিতে রেশন দেবেন কোথা থেকে? রেশনের চাল গমের পুরো ভর্তুকিই তো কেন্দ্র দেয়।

PAYTM

GOOGLE PAY