July 11, 2020

MIRROR NEWS

re-flexion of truth

কাশ্মীরে জঙ্গি হামলায় শহীদ এক ভারতীয় সেনা জওয়ান

অনিকেত দেবনাথঃ বুধবার সকালে কাশ্মীরে সেন্ট্রাল রিসার্ভ পুলিশ ফোর্সের পেট্রোলিং পার্টির ওপর অতর্কিত জঙ্গি হামলায় শহীদ হয়েছেন ১ সিআরপিএফ জওয়ান। মৃত্যু হয়েছে স্থানীয় এক নাগরিকেরও। আরও একজন জাওয়ানকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও আহত হয়েছেন আরও অনেকেই। সকলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জম্মু ও কাশ্মীরের ডিজি দিলবাগ সিং জানিয়েছেন, “ঘটনার সাথে সাথেই ঘিরে ফেলা হয়েছে গোটা এলাকা। জঙ্গি দমন অপারেশন শুরু হয়ে গিয়েছে। কোন জঙ্গি সংগঠনের তরফ থেকে এই হামলা চালানো হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। একজন জঙ্গিও ছাড় পাবেনা”।

প্রসঙ্গত, বেশ কয়েকদিন ধরেই ভারতীয় সেনা এই জঙ্গি দমনে সোচ্চার হয়েছে। ৬ মে এনকাউন্টারে খতম হয় হিজাবুল কম্যান্ডার রিয়াজ নাইকু। তারপর একসঙ্গে ৯ টি বড়ো অপারেশন চালিয়েছে ভারতীয় সেনা, তাতে ২২ জন জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছিল । ২২ জন জঙ্গির মধ্যে ৬ জন টপ কম্যান্ডার ছিলেন।

চলতি মাসের ২৬ তারিখে পুলওয়ামা জেলার দক্ষিণ কাশ্মীরের ত্রলের উলার অঞ্চলে সেনা জঙ্গি গুলির লড়াইয়ে ৩ জঙ্গির মৃত্যু হয়েছে।

এরপর ২৯ জুন ফের জম্মু কাশ্মীরের অনন্ত নগরের খুলচোহর এলাকায় সন্ত্রাসবাদী ও ভারতীয় সেনাবাহিনীর গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে ৩ পাকিস্তানি জঙ্গির।

মনে করা হচ্ছে ভারতীয় সেনার এই জঙ্গি দমন অপারেশনেই ভয় পেয়েছে জঙ্গি সংগঠন গুলি।

অপর দিকে কাশ্মীরের একাংশ যেভাবে জঙ্গিদের সাহায্য করত সেই সাহায্য আর পাচ্ছেনা জঙ্গি সংগঠনগুলি। যার ফলে সন্ত্রাস মুক্ত করতে আরও সুবিধা হচ্ছে ভারতীয় সেনার ।

কাশ্মীরও চাইছে না কোনো সন্ত্রাসকে প্রশ্রয় দিতে। কাশ্মীর শান্তি চাইছে। ফলে হালে পানি পাচ্ছে না জঙ্গিরা। তাই এইভাবে ফের নিজেদের সন্ত্রাস তৈরি করার চেষ্টা করছে জঙ্গি সংগঠনগুলি।

PAYTM

GOOGLE PAY