Home ENTERTAINMENT অজয় – সুদীপ বিতর্কে রাজনৈতিক রং

অজয় – সুদীপ বিতর্কে রাজনৈতিক রং

178
0

ডেস্ক মিরর, মুম্বই : হিন্দি ভাষাকে নিয়ে বিতর্কে জড়ালেন দুই অভিনেতা। হিন্দি রাষ্ট্রভাষা হওয়া উচিত কি উচিত না তা নিয়েই চলছিল বিতর্ক অভিনেতা অজয় দেবগন ও দক্ষিণী অভিনেতা কিচ্ছা সুদীপ এর মধ্যে। আর এবার সেই বিতর্কে লাগলো রাজনৈতিক রঙ। কার্যত বিতর্ককে খানিকটা উস্কে দিলেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। তিনি মন্তব্য করলেন হিন্দি কখনোই রাষ্ট্র ভাষা হতে পারে না। কখনোই ছিলনা এবং কখনোই হতে পারেনা। আমাদের দেশের ভাষাগত বৈচিত্র কে সম্মান করা প্রত্যেক নাগরিকের কর্তব্য। প্রতিটি ভাষার নিজস্ব ইতিহাস রয়েছে এবং সকলকে তার সম্মান করা উচিত।

প্রসঙ্গত বিগত কয়েক দিন ধরে অভিনেতা অজয় ও সুদীপ এর মধ্যে হিন্দি ভাষাকে কেন্দ্র করে টুইটারে বিতর্ক চলছিল। উল্লেখিত ঘটনার সূত্রপাত হয়, কেজিএফ টু সিনেমাকে সর্বভারতীয় সিনেমা বলা নিয়ে । টুইটারে সুদীপ লেখেন, হিন্দি আর রাষ্ট্রভাষা নয়, বলিউডের বলা উচিত তারা সর্বভারতীয় ছবি করছে। আর এহেন মন্তব্যের পরিপ্রেক্ষিতে টুইটারে সুদীপের উদ্দেশ্য অজয় লেখেন, আপনার মতে হিন্দি যদি আপনাদের রাষ্ট্রীয় ভাষা না হয় তাহলে আপনারা কেন নিজেদের মাতৃভাষায় সিনেমাগুলি হিন্দিতে ডাব করে মুক্তি দেন? হিন্দি আমাদের মাতৃভাষা এবং রাষ্ট্রীয় ভাষা ছিল ,আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এর প্রতিক্রিয়ায় পাল্টা আবার সুদীপ কিছুটা সুর নরম করে লেখেন, আমি যা বলতে চেয়েছি তা আপনার কাছে ভিন্নভাবে পৌঁছেছে। কাউকে আঘাত করার উদ্দেশ্যে আমি এই টুইটি করিনি। আমি আমাদের দেশের প্রতিটি ভাষাকে ভালোবাসি এবং সম্মান করি। আমি এই বিষয়টি নিয়ে এখানে বিতর্ক সমাপ্তি চাইছি। তবে এটা বলে তিনি পাল্টা আবার বলেন, আপনি আমাকে এই টুইটি হিন্দিতে লিখে পাঠিয়েছেন আমি বুঝতে পেরেছি। কারণ আমরা হিন্দি কে সম্মান করি ভালোবাসি এবং শিখেছি। আমাকে ভুল বুঝবেন না কিন্তু যদি আমি এই টুইটা হিন্দিতে না করে কন্নরে টাইপ করে পাঠাতাম তাহলে কি হতো! আমরা কি ভারতের নাগরিক নই?

তবে এই টুইটের পরে অজয় অবশ্য সবকিছু মেনে নিয়েছেন। তিনি লেখেন, ভুল বোঝাবুঝি দূর করার জন্য ধন্যবাদ। আমি পুরো ফিল্ম ইন্ডাস্ট্রিকে এক মনে করি এবং প্রতিটি ভাষাকে সম্মান করি। এর সঙ্গে যে ভুল বুঝাবুঝি ঘটে দুই অভিনেতার মধ্যে তার সমাপ্তি হয়।

Previous articleভয়াবহ পথদুর্ঘটনা সল্টলেক সেক্টর ফাইভে
Next articleম্যাক্সওয়েলের বিয়েতে পুষ্পা ড্যান্স কোহলির