Home DISTRICTS শীতে বাঁকুড়ার বৃন্দাবনে!

শীতে বাঁকুড়ার বৃন্দাবনে!

176
0

বাঁকুড়াঃ  শ্রীকৃষ্ণ লীলাক্ষেত্র বৃন্দাবনধামে যেতে পারেননি অনেকেই। এবার তাদের জন্য এক টুকরো বৃন্দাবন হাজির ‘লাল মাটির জেলা’ বাঁকুড়াতেই। জেলার তালডাংরার পাঁচমুড়াতেই জনৈক ভজন দত্ত নামে এক ব্যবসায়ীর ব্যক্তিগত উদ্যোগে তৈরী হয়েছে সুবিশাল ও সুদৃশ্য মন্দির। ‘ত্রিধারা’ মন্দির নামে এই মন্দিরে অসংখ্য সাধারণ মানুষ হাজির হচ্ছেন।

এমনিতেই বাঁকুড়া জেলা জুড়ে পর্যটন কেন্দ্রের ছড়াছড়ি। আর নবতম সংযোজন এই পাঁচমুড়ার ‘ত্রিধারা’। যাঁরা প্রাকৃতিক সৌন্দর্য মণ্ডিত মুকুটমনিপুর কিম্বা ‘গুপ্ত বৃন্দাবন’ হিসেবে পরিচিত বিষ্ণুপুর বেড়াতে আসছেন তাঁরা সহজেই যাত্রাপথে একবার ঘুরে যেতে পারেন ‘টেরাকোটার দেশ’ হিসেবে পরিচিত পাঁচমুড়ার এই নব বৃন্দাবনে। এখানে অপরুপ সৌন্দর্যমণ্ডিত সুবিশাল মন্দিরের পাশাপাশি শ্রীকৃষ্ণ রাধিকার যুগল মূর্তির দর্শণ পাবেন। সকালে আলাদা আলাদাভাবে কালী ও দেবাদিদেব মহাদেব তো আছেনই।

সম্পূর্ণ বিনামূল্যে মন্দির ও গোশালা দর্শণের সুযোগ থাকলেও প্রসাদ গ্রহণের জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে বিশেষ মূল্যের কূপন সংগ্রহ জরুরী বলে মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।

কিভাবে যাবেন: বাঁকুড়া গোবিন্দনগর বাসস্ট্যাণ্ড থেকে সরাসরি বাস পাওয়া যায়। পাঁচমুড়া বাসস্ট্যাণ্ডে নেমে হাঁটা পথ। চাইলে পাঁচমুড়া বাসস্ট্যাণ্ড থেকে টোটো নিতে পারেন।

অন্যদিকে, বিষ্ণুপুর থেকেও বাস যোগাযোগ আছে। পাঁচমুড়া বাসস্ট্যাণ্ডে নেমে হাঁটা পথ। চাইলে পাঁচমুড়া বাসস্ট্যাণ্ড থেকে টোটো নিতে পারেন।

Previous articleবিয়েতে গুলি! পাশেই প্রশাসনিক বৈঠক
Next articleবেলুড়ের আবাসনে অগ্নিকান্ড