Home DISTRICTS বিক্ষোভের মুখে কেন্দ্রীয় দল

বিক্ষোভের মুখে কেন্দ্রীয় দল

79
0

আবাস যোজনার কাজ খতিয়ে দেখতে  গিয়ে স্থানীয়দের বিক্ষোভের মুখে কেন্দ্রীয় তদন্তকারী দলের প্রতিনিধিরা। রাস্তাতেই কেন্দ্রীয় প্রতিনিধিদের গাড়ি থামিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে গ্রামের একাংশ মানুষ।

এছাড়াও স্থানীয় বিডিওর বিরুদ্ধে ওঠে  একাধিক অভিযোগ। এদিন নদীয়ার কৃষ্ণনগরের নাদুরিয়া গ্রামে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরের তদন্ত করতে যায় কেন্দ্রীয় প্রতিনিধি দল, সাথে ছিলেন স্থানীয় বিডিও।

তখনই কেন্দ্রীয় প্রতিনিধিদের গাড়ি দেখে রাস্তা আটকায় গ্রামের একাংশ মানুষ। তুলে ধরেন একের পর এক অভিযোগ, গ্রামের বেশ কয়েকটি দরিদ্র পরিবার প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পেলও এখনো তাদের একাউন্টে ঢোকেনি টাকা।

ওই পরিবার গুলি স্থানীয় বিডিওর কাছে একাধিকবার অভিযোগ জানালেও লাভ হয়নি তাদের। স্থানীয় জনপ্রতিনিধিদের জানালে করে না কর্ণপাত। কেন্দ্রীয় প্রতিনিধি দল তদন্তে আসলে ক্ষোভ উগড়ে দেন  ওই গ্রামের একাংশ মানুষ। তুলে ধরেন একাধিক অভাব অভিযোগ।

তাৎপর্যপূর্ণ বিষয় হলো কেন্দ্রীয় প্রতিনিধি দলের সামনেই ভিডিওর বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে ধরেন তারা। যদিও পরবর্তীতে নিরাপত্তা রক্ষীদের দিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয় ওই সকল গ্রামবাসীদের।

বেশ কয়েকটি বাড়িতে তদন্ত করতে গিয়ে পাকা বাড়ি নজরে পড়ে কেন্দ্রীয় প্রতিনিধি দলের। এখন দেখার যেভাবে একের পর এক প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে দুর্নীতি উঠে এসেছে নতুন করে কেন্দ্রীয় তদন্তকারী দলের তদন্তে তার সমাধান কতটা হয়।

Previous articleবাংলা সফরে সংঘ- প্রধান
Next articleভোরে মেচেদায় আগুন, মৃত ২