Home DISTRICTS মিহিদানা খেয়ে অসুস্থ শতাধিক শিশু

মিহিদানা খেয়ে অসুস্থ শতাধিক শিশু

329
0

বিক্রেতার কাছ থেকে মিহিদানা কিনে খাওয়ার পর অসুস্থ হয়ে পড়লো শতাধিক শিশু।

মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমার অন্তর্গত ভরতপুর থানার অমলায় গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত মাছপাড়া, পাছিপাড়া, বন্টিপাড়া, জরগাছি পাড়া, ভালুয়পাড়া সহ একাধিক গ্রামের শতাধিক শিশু অসুস্থ হওয়ার খবর মিলেছে।

সোমবার গ্রামগুলিতে একজন মিহিদানা বিক্রি করতে গেলে তার কাছে শিশুরা তার কাছে মিহিদানা কিনে খায় । আর সেই মিহিদানা খাওয়ার পর থেকে একের পর এক শিশু অসুস্থ হয়ে পড়ে বলে অভিযোগ ।

রাত পর্যন্ত প্রায় শতাধিক শিশু অসুস্থ হয়ে পড়ে । অসুস্থ শিশুদের ভরতপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় । ঘটনার খবর পেয়ে ভরতপুর ব্লক স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধিদল স্বাস্থ্য কেন্দ্র পৌঁছায় ।

তারা তড়িঘড়ি হাত লাগায়  ওই শিশুদের চিকিৎসায় । যদিও কিছু শিশুর অবস্থার অবনতি হওয়ায় তাদের কান্দি মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করে চিকিৎসকরা । এই ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ভরতপুর থানার অন্তর্গত আমলায় গ্রাম পঞ্চায়েত এলাকায় ।

ভরতপুর থানার পুলিশ ইতিমধ্যে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে । সূত্র মারফত জানতে পারা গিয়েছে ওই মিহিদানার নমুনাও সংগ্রহ করা হবে । তবে ঘটনার পর থেকে ওই শিশুদের পরিবার রীতিমতো আতঙ্কে রয়েছে ।

Previous articleগোসাবায় ফের বাঘের হানা।মৃত ১
Next articleমালদা জেলা পরিষদে তৃণমূলের অনাস্থা