Home INTERNATIONAL কোভিডের ব্যপক ধাক্কা চিনে – বাতিল এশিয়ান গেমস

কোভিডের ব্যপক ধাক্কা চিনে – বাতিল এশিয়ান গেমস

300
0

স্টাফ রিপোর্টার, বেজিং : চীনে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। সেই কারণেই চলতি বছরের এশিয়ান গেমস বাতিল করে দেওয়া হল। শুক্রবার চীনের সরকারি সংবাদ মাধ্যমের তরফ থেকে এই খবর প্রকাশ করা হয়েছে। অলিম্পিক কাউন্সিলের তরফ থেকে জানানো হয়েছে, চীনে ১০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা ছিল ১৯তম এশিয়ান গেমস । কিন্তু করোনা সংক্রমণ বাড়তে থাকার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

চীনের সরকারি সংবাদমাধ্যমে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, এশিয়ান অলিম্পিক সংস্থা, ২০২২ সালের ১০ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে চলা ১৯তম এশিয়ান গেমস আয়োজন স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। জানানো হয়, পরিবর্তিত সূচি পরে জানিয়ে দেয়া হবে।

প্রসঙ্গত, সরকারি গণমাধ্যম গ্লোবাল টাইমসে শুধুমাত্র এশিয়ান গেমসের বাতিলের খবর দেওয়া হয়েছে। কিন্তু ঠিক কি কারণে এই বাতিল তা নিয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

যদিও দেশের করোনা পরিস্থিতি লাগামছাড়া হওয়ার কারণেই এই হাইপ্রোফাইল ইভেন্টের আয়োজন বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মত একাংশের। কারণ এই এশিয়ান গেমস হওয়ার কথা ছিল চীনের হ্যাংঝা প্রদেশে। কিন্তু সেখানেই সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে বলে জানা গিয়েছে। সেই কারণে সেখানকার মানুষরা ঘরবন্দি হয়ে রয়েছেন। করোনা লাগাম রুখতেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

Previous articleবেসরকারি স্কুলে ছুটি ঘোষণার নির্দেশ রাজ্যের
Next articleহু’এর রিপোর্ট নিয়ে মোদিকে খোঁচা রাহুলের