Home FASHION & LIFESTYLE জেল্লাদার ত্বকের যত্ন নেবে ফল

জেল্লাদার ত্বকের যত্ন নেবে ফল

137
0

উজ্জ্বল ও মসৃণ ত্বক কে না চায়।  নারী হোক কিংবা পুরুষ সকলেই চায় উজ্জ্বল ত্বক। আর তা পেতে পারেন বাড়িতে বসেই। ফলের উপকারিতা আমাদের প্রায় সকলেরই কমবেশি জানা। পুষ্টিকর ফল যেমন রোগ প্রতিরোধে সাহায্য করে, তেমনিই ত্বক উজ্জ্বল ও মসৃন করতেও সাহায্য করে। কিছু ফল রয়েছে যেগুলো নিয়মিত খেলে আপনার ত্বক হয়ে উঠবে উজ্জ্বল ও মসৃণ। আসুন জেনে নিন উজ্জ্বল ত্বক পেতে কোন কোন ফল খাবেন

লেবু: লেবুতে রয়েছে ভিটামিন সি। নিয়মিত লেবু খেতে পারলে খুব সহজেই উজ্জ্বল ও মসৃণ ত্বক হবে। এমনকি ত্বকের দাগ ছোপ দূর করতেও লেবু ভীষণভাবে উপকারী।

পেঁপে:  পেঁপে ও ত্বকের জন্য ভীষণভাবে উপকারী। নিয়মিত পেঁপে খেলে ত্বক খুব সহজে উজ্জ্বল ও মসৃণ হবে। পেঁপে ত্বকের উজ্জলতা ফিরিয়ে দিতে ভীষণ কার্যকরী।

আপেল: আপেল শরীরের নানা রোগ থেকে দূরে রাখতে সাহায্য করে। আপেলের গুনাগুন সম্পর্কে সকলেরই প্রায় জানা। প্রতিদিন একটি করে আপেল খেলে যেমন ডাক্তারের কাছে যেতে হবে না। তেমনি প্রতিদিন একটি করে আপেল খেলে আপনার ত্বক উজ্জ্বল ও মসৃণ হবে। ত্বকে বয়সের ছাপ সহজে পড়বে না। আপেলের রয়েছে ভিটামিন এ ,সি ,ম্যাগনেশিয়াম, পটাশিয়াম । যা আপনার শরীর এবং ত্বকের জন্য বিশেষভাবে উপকারী।

কলা: ত্বকের উজ্জ্বলতা বাড়াতে কলা ভীষণভাবে উপকারী। কলার রয়েছে অ্যামাইনো অ্যাসিড, পটাশিয়াম ও প্রচুর জল। যা খুবই উপকারী।

Previous articleছাত্রের নিথর দেহ ফিরল ভারতে
Next articleরাজ্যে শুরু স্কুল পড়ুয়াদের টিকাকরণ