Home KOLKATA_METRO বুধেই শুনানি শুরু কলকাতা হাইকোর্টে

বুধেই শুনানি শুরু কলকাতা হাইকোর্টে

389
0

অবশেষে অচলাবস্থা কাটিয়ে ১৭ জুন থেকে ফের শুরু হতে চলেছে কলকাতা হাইকোর্টের সমস্ত কাজকর্ম । হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল রাই চট্টোপাধ্যায় জানিয়েছেন, ১৭ জুন থেকে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ ও দুটি সিঙ্গেল বেঞ্চ কাজ করবে । আদালতের কার্যকাল সকাল ১১টা থেকে দুপুর ১টা ও দুপুর ২টো থেকে বিকেল ৪ টে পর্যন্ত।

রাই চট্টোপাধ্যায় এইদিন জানান বেশকিছু নতুন নিয়ম চালু করা হয়েছে আদালতে। এই নিয়ম গুলি হল, হাইকোর্টের মেন বিল্ডিংয়ে সমস্ত শুনানি হবে, বিচারপ্রার্থীদের অতিরিক্ত ভিড় করা যাবেনা , জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে অনলাইনে জামিনের মামলা করা যাবে, শুনানিতে অতিরিক্ত ভিড় এড়াতে অনলাইনে সাক্ষ দেওয়ার ব্যবস্থা থাকবে।

উল্লেখ্য করোনা ভাইরাসের  মহামারির জেরে প্রায় তিন মাস বন্ধ থাকার পর বৃহস্পতিবার খুলেছে কলকাতা হাইকোর্ট । কিন্তু এদিন এজলসে শুনানি হওয়ার কথা থাকলেও উপস্থিত ছিলেন না আইনজীবীরা । আইনজীবীদের তিনটি সংগঠন পূর্বেই জানিয়ে দেয় রাজ্যের এই পরিস্থিতিতে তারা কোনো রকম শুনানিতে অংশগ্রহণ করবেনা ।

হাইকোর্টের  আইনজীবিরা অবশ্য বলছেন  পরিস্থিতি অত্যন্ত সংকটজনক।  আর এই অবস্থায় রাজ্য তথা কলকাতার অবস্থাও গুরুতর।  লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় কাজে যোগ দিলে আক্রান্ত হওয়ার সম্ভাবনা টা থেকেই যায়।

পরপর দুইদিন এ বিষয়ে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি বি এন রাধাকৃষ্ণণ এর সাথে বৈঠক হওয়ার পর ১৭ জুন থেকে সমস্ত নিয়ম ও সুরক্ষা বিধির মাধ্যমে হাইকোর্ট খোলার সিদ্ধান্তে আসে হাইকোর্ট কর্তৃপক্ষ ।

Previous article২৪ ঘণ্টায় তৃতীয়বার কেঁপে ওঠে গুজরাট
Next articleসীমান্তে ফের মর্টার হামলা পাকিস্তানি সেনার