Home NATIONAL ছাত্রের নিথর দেহ ফিরল ভারতে

ছাত্রের নিথর দেহ ফিরল ভারতে

354
0

ডেস্ক মিরর, বেঙ্গালুরু : ইউক্রেন ও রাশিয়ার মধ্যে চলছে ভয়াবহ যুদ্ধ। সেই যুদ্ধের আঁচ পরোক্ষভাবে পরেছে ভারতে উপর। বিধ্বংসী এই যুদ্ধের গোলাগুলিতে মৃত্যু হয়েছে ভারতীয় ছাত্র নবীন শেখারাপ্পার। ডাক্তারি পড়তে গিয়ে আর ডাক্তার হয়ে ফেরা হলো না দেশে। ফিরতে হলো কফিনবন্দি হয়ে। সোমবার ভোর তিনটের সময় নবীনের দেহ নিয়ে আসা হয় বেঙ্গালুরু বিমান বন্দরে। সেখানে উপস্থিত ছিলেন নবীনের পরিবারের সদস্যরা। এছাড়াও ছিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্বাই ও সরকারি আধিকারিকরা। দেশে ফিরিয়ে নবীনের মৃতদেহকে ফুলের মালা দিয়ে সম্মান জানানো হয়। সূত্রের খবর বিমানবন্দর থেকে নবীনের দেহ তার বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে।

Indian Student Killed In Ukraine: Naveen Shekarappa Gyanagoudar's Body  Reaches Native Village, Will Be Donated To Medical College
ছবিঃ এন ডি টিভি

উল্লেখ্য,  সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কর্নাটকের মুখ্যমন্ত্রী জানান ,নবীনের দেহ দেশে ফেরানোর জন্য কেন্দ্রীয় সরকারকে অনেক ধন্যবাদ। নবীনের মৃত্যু খুবই দুর্ভাগ্যজনক।

যুদ্ধচলাকালীন সময় গত 1 মার্চের ঘটনা। খাবারের আশায় বাংকার থেকে বেরিয়ে ছিল নবীন। সেই সময়ই মিসাইল হামলার শিকার হতে হয় তাকে। মাত্র 21 বছর বয়সে মৃত্যু হয় নবীনের। ইউক্রেনের খারকিভ ন্যাশনাল মেডিকেল ইউনিভার্সিটিতে ডাক্তারি পরছিলেন নবীন । কিন্তু ডাক্তার হয়ে নিজের দেশে ফেরা আর হলো না।পরিবারের সদস্যরা তার শেষ গলার আওয়াজ শুনেছিলেন মৃত্যুর দুদিন আগে। আর আজ তাকে দেখলেন কফিনবন্দী ।

Previous articleবিরোধীদের খামোশ থাকার বার্তা শত্রুঘ্নর
Next articleজেল্লাদার ত্বকের যত্ন নেবে ফল