Home DISTRICTS নতুন সাজে কুলতলী পর্যটন কেন্দ্র

নতুন সাজে কুলতলী পর্যটন কেন্দ্র

55
0

সুদেষ্ণা মন্ডল , দক্ষিণ ২৪ পরগনা :- সুন্দরবনের কুলতলি পর্যটন কেন্দ্র গুলিকে ঢেলে সাজানোর রূপরেখা তৈরি করল রাজ্যের পর্যটন দপ্তর। শীঘ্রই শুরু হবে বাস্তবায়নের কাজ।

সুন্দরবনের অন্যতম প্রবেশদ্বার কুলতলী। কুলতলীর মইপিট, কৈখালী, কাঁটামারী, পিয়ালী সহ একাধিক জায়গা থেকে সুন্দরবন ভ্রমণ করতে যায় ভ্রমণপিপাসু মানুষ।

তবে সেই ভ্রমণ ব্যবস্থার মধ্যে ছিল নানান ত্রুটি ও সমস্যা। তাই, পর্যটকরা যাতে স্বাচ্ছন্দ সেই ভ্রমণ করতে পারে তার ব্যবস্থা করতে চলেছে পর্যটন দপ্তর।

গত ২৯ ডিসেম্বর গঙ্গা সাগরে দক্ষিণ ২৪ পরগনার সমস্ত জনপ্রতিনিধি ও প্রশাসনিক আধিকারিকদের নিয়ে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ওই দিনের বৈঠকে-কুলতলী বিধানসভার বিধায়ক গনেশ চন্দ্র মন্ডল তার এলাকার পর্যটন কেন্দ্র গুলির গুরুত্ব দেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেন।

মুখ্যমন্ত্রী বিধায়ক গণেশ মণ্ডলের কথায় গুরুত্ব দিয়ে পর্যটন দপ্তরের আধিকারিকদের ঐ এলাকা পরিদর্শনের নির্দেশ দেন।

বৈঠকের এক সপ্তাহ কাটতে না কাটতেই মুখ্যমন্ত্রীর নির্দেশে শনিবার কুলতলিতে পৌঁছায় পর্যটন দপ্তরের আধিকারিকরা ।

এদিন কুলতলির বিধায়ক গনেশ মন্ডল কে নিয়ে তারা কুলতলী পর্যটন এলাকা গুলো পরিদর্শন করেন এবং বিশেষ পর্যটনকেন্দ্র গড়ার রূপরেখা তৈরি করেন।

মুখ্যমন্ত্রীর নির্দেশে এর কয়েকদিনের মধ্যেই পর্যটন দপ্তরের আধিকারিকরা কুলতলিতে পর্যটন কেন্দ্র তৈরীর রূপরেখা তৈরি করায় খুশী বিধায়ক তথা এলাকার আপামোর মানুষ ।

Previous articleভিড়ে ঠাসা বনগাঁ লোকাল
Next articleসহ নাগরিকদের পাশে পাপিয়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here