Home HEADLINE STORY পাকিস্তানকে নাক না গলানোর পরামর্শ ভারতের

পাকিস্তানকে নাক না গলানোর পরামর্শ ভারতের

194
0

ডেস্ক মিরর, নয়া দিল্লি : পর নিন্দা, পর চর্চা এটাই পাকিস্তানের প্রধান কাজ। নিজেদের দেশে উত্তাল রাজনৈতিক পরিস্থিতি, সে বিষয়ে নজর না দিয়ে পাকিস্তান নাক গলাচ্ছে ভারতের বিষয়ে। যা‌ সর্বদাই করে থাকে ভারতের প্রতিবেশী এই দেশটি। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জম্মু সফর নিয়ে কড়া মন্তব্য করেছিল পাকিস্তান। আর এবার সেই মন্তব্যের জবাব দিল কেন্দ্র। বৃহস্পতিবার ভারতের বিদেশ মন্ত্রকের তরফে প্রধানমন্ত্রীর জম্মু-কাশ্মীর সফর নিয়ে পাকিস্তানের মন্তব্যের কড়া ভাষায় জবাব দেওয়া হয়। এদিন প্রতিবেশী দেশটিকে কার্যত কড়া জবাব দিয়ে বুঝিয়ে দেওয়া হয় ভারতের জম্মু-কাশ্মীর নিয়ে মন্তব্য করার কোন অধিকার নেই তাদের।

প্রসঙ্গত, পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ভারতের প্রধানমন্ত্রী মোদির জম্মু-কাশ্মীর সফরকে সম্পূর্ণরূপে সাজানো বলে আখ্যা দিয়েছিলেন। আর তার জবাব এর প্রতিক্রিয়া স্বরূপ এবার পাল্টা ভারতের বিদেশমন্ত্রক জবাব দেয়।

বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, আমি সাজানো শব্দের অর্থটি বুঝতে পারিনি। সাজানো বলতে হয়তো এটাই বোঝায় প্রধানমন্ত্রী হয়তো সফরেই যাননি। কিন্তু প্রধানমন্ত্রী তো এই সফরে গিয়েছিলেন। এবং সফরে গিয়ে প্রধানমন্ত্রী যে অভ্যর্থনা পেয়েছেন এবং উনি যে উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন, সেটাই তো প্রধানমন্ত্রীর সফরে নিয়ে ওঠা যাবতীয় প্রশ্নের জবাব। কিন্তু জম্মু-কাশ্মীর হোক বা অন্য কিছু, পাকিস্তানের তো ভারতের অভ্যন্তরীণ বিষয় নিয়ে কোনো কথা বলার অধিকার নেই।”

প্রসঙ্গত রবিবার জম্মু-কাশ্মীর সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানেই পঞ্চায়েতিরাজ অনুষ্ঠানে যোগদান করেন তিনি। এবং কুড়ি হাজার কোটি টাকার একাধিক উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। যা গোটা দেশের জন্য খুবই তাৎপর্যপূর্ণ ছিল।

Previous articleইউক্রেনের সঙ্গী দেশে গ্যাসের যোগান বন্ধ
Next articleঅবশেষে তিলোত্তমায় স্বস্তির বৃষ্টি