Home HEADLINE STORY হু’এর রিপোর্ট নিয়ে মোদিকে খোঁচা রাহুলের

হু’এর রিপোর্ট নিয়ে মোদিকে খোঁচা রাহুলের

250
0

ডেস্ক মিরর, নয়া দিল্লি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু’এর রিপোর্ট নিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। দেশে করোনার মৃত্যুর সংখ্যা নিয়ে মোদিকে খোঁচা দিয়ে রাহুল বলেন, ‘আপনার সরকার মিথ্যা বিবৃতি দিয়েছে, করোনায় দেশে ৪৭ লক্ষ মানুষের মৃত্যু হয়েছে। কিন্তু ভারত সরকার দাবি করেছে করোণায় ভারতে প্রাণ হারিয়েছেন ৪.৮ লক্ষ মানুষ’। মোদি সরকারকে রাহুল করা আক্রমণ করে বলেছেন বিজ্ঞান মিথ্যে বলে না।

এদিন রাহুল বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্টকে এক হাতে নিয়ে সরব হয়েছেন মোদির বিরুদ্ধে। টুইট করে এদিন তিনি বলেছেন ,এই ভাইরাসে ৪৭ লক্ষ ভারতীয়র মৃত্যু হয়েছে। ভারত সরকারের দাবি অনুযায়ী ৪.৮ লক্ষ নয়। তিনি কটাক্ষ করে বলেছেন বিজ্ঞান মিথ্যা কথা বলে না , নরেন্দ্র মোদি বলতে পারেন। রাহুল আরও বলেছেন ,কম করে মৃতের পরিবারের প্রতি একটু সম্মান টুকু তো দিন। মৃতের পরিবার পিছু ৪ লক্ষ টাকা দিয়ে ক্ষতিপূরণ দিয়ে সাহায্য করুন।

সম্প্রতি করোনার মৃত্যু নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা গোটা বিশ্বের  একটি রিপোর্ট প্রকাশ করেছেন। সেই প্রকাশিত রিপোর্ট অনুযায়ী ভারতে করোণায় মৃতের সংখ্যা ৪৭ লক্ষের বেশি। অন্যদিকে ভারত সরকারের রিপোর্ট অনুযায়ী ২০২০ থেকে ২০২১ পর্যন্ত করোণায় মৃতের সংখ্যা ৪.৮ লক্ষ দেখানো হয়েছে। যা অর্ধেকেরও অর্ধেক। একদিকে যেমন ভারতের এর রিপোর্ট নিয়ে প্রশ্ন তুলেছে হু। তেমনি অন্যদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট নিয়ে আপত্তি জানিয়েছে ভারত সরকার।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই রিপোর্টকে হাতিয়ার করে সরকারের বিরুদ্ধে সুর চারাচ্ছে কংগ্রেস সহ একাধিক বিরোধীদল। যা নিয়ে ইতিমধ্যেই সরগরম হয়ে উঠেছে রাজ্য রাজনীতির পারদ।

Previous articleকোভিডের ব্যপক ধাক্কা চিনে – বাতিল এশিয়ান গেমস
Next articleভক্তদের জন্য খুলে গেল কেদারনাথের দরজা