Home HEADLINE STORY কাশ্মীরে গোপন সুড়ঙ্গের হদিস পেল ভারতীয় সেনা

কাশ্মীরে গোপন সুড়ঙ্গের হদিস পেল ভারতীয় সেনা

238
0

ডেস্ক মিরর, শ্রীনগর : কাশ্মীর জুড়ে ফের নাশকতার ছক বুনছিল জঙ্গীরা। কাশ্মীরের জঙ্গি হামলা বা জঙ্গি অনুপ্রবেশের ঘটনা নতুন নয় তবে এবার এক বড় সড় ছক বানচাল করল ভারতীয় সেনা। জম্মুর সম্বায় আন্তর্জাতিক সীমানা লাগোয়া অঞ্চলে একটি বড়সড় সুড়ঙ্গের সন্ধান পেল সেনাবাহিনী। এই সুড়ঙ্গের মধ্যে দিয়েই পাকিস্তান থেকে ভারতে ঢুকত জঙ্গিরা। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছে ভারতের কেন্দ্রীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ।

পাক জঙ্গিরা মূলত এই সাম্বা সেক্টরকে ভারতে অনুপ্রবেশের পথ হিসেবে ব্যবহার করত। ভারতীয় নিরাপত্তা  রক্ষা বাহিনীর চোখ এড়িয়ে ভারতে মূলত প্রবেশ করতে সাহায্য করে এই জঙ্গিদের পাক সেনারাই। ঠিক গুরুত্বপূর্ণ ব্যাপার হল, ভারতীয় সেনারা যে সুড়ঙ্গের সন্ধান পেয়েছে সেই সুরঙ্গ  ঠিক পাকসেনার আউটপোস্টের উল্টোদিকেই রয়েছে।

বিগত কয়েকদিন ধরে একের পর এক জঙ্গি হামলা হচ্ছে। সম্প্রতি কাশ্মীরে সিআরপিএফের বাসে হামলা চালায় জঙ্গিরা। যার ফলে চারজন জাওয়ান এর মৃত্যু হয়েছে। মূলত সেই কারণেই আন্তর্জাতিক সীমান্তের কাছে বারবার চিরুনি তল্লাশি চালায় ভারতীয় সেনারা। আর সেই তল্লাশিতে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। ভারতীয় সেনারা মনে করছে এই সুরঙ্গ দিয়ে ভারতে অনুপ্রবেশ করত জঙ্গিরা।

সেনা তরফে জানানো হয়েছে, সুরঙ্গটি ২ ফুট চওড়া , এবং প্রায় ১৫০ ফুট লম্বা। সুড়ঙ্গের ভেতর থেকে ২১ টি বালির বস্তা উদ্ধার হয়েছে। জানা গিয়েছে অমরনাথ যাত্রায় হামলা চালানোর জন্য এই ছক বোনা হচ্ছিল। এই নাশকতার পরিকল্পনা বানছাল করেই বড়সড় নাশকতার ছকের হাত থেকে রক্ষা পেল দেশ।

Previous articleমোদিকে বুকে টেনে নিলেন ম্যাক্রো
Next articleশুভ মুক্তি ‘কলকাতার হ্যারির’