Home DISTRICTS ফের ডুবল ট্রলার

ফের ডুবল ট্রলার

73
0

সুদেষ্ণা মন্ডল , কাকদ্বীপ:- ফের বঙ্গোপসাগরে ট্রলার দুর্ঘটনার কবলে পড়লো। চড়ে ধাক্কা লেগে ট্রলারের পাটাটন ফুটো হয়ে হু হু করে জল ডুকছে ট্রলারে আতঙ্কে হিমশীতল জলে ঝাঁপ মৎস্যজীবীদের।

মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা বঙ্গোপসাগরের কেঁদো দ্বীপের কাছে। স্থানীয় সূত্রে জানা যায়, ২০ জানুয়ারি কাকদ্বীপের কেশব নারায়ন বলে একটি ট্রলার মাছ ধরার উদ্দেশ্যে বঙ্গোপসাগরে পাড়ি দেয়।

ট্রলারটিতে মোট ১৬ জন মৎস্যজীবী ছিল সকল মৎস্যজীবীর বাড়ি কাকদ্বীপ থানা এলাকায়। গভীর সমুদ্রে টানা তিন চার দিন ধরে মাছ ধরার পর বন্দরে ফেরার সময় বঙ্গোপসাগরে কেঁদো দ্বীপের কাছে চড়ে ধাক্কা খেয়ে ফুটো হয়ে যায় ট্রলারের পাটাতন।

ট্রলারে থাকা মৎস্যজীবীরা আতঙ্কিত হয়ে পড়ে প্রাণ বাঁচাতে চিৎকার শুরু করে দেয় মৎস্যজীবীরা। ধীরে ধীরে ট্রলারটি ডুব দিয়ে শুরু করে। মৎস্যজীবীদের চিৎকার শুনে আশেপাশে থাকা অন্যান্য মৎস্যজীবীরা উদ্ধার কার্যে হাত লাগায়।

নিরাপদে ১৬ জন মৎস্যজীবীকে উদ্ধার করে অন্যান্য ট্রলারে থাকা মৎস্যজীবীরা। ডুবন্ত ট্রলারটিকে উদ্ধার করে বন্দরে নিয়ে আসার চেষ্টা চালাচ্ছে অন্যান্য মৎস্য ট্রলারগুলি।

প্রাণহানি না হলেও ট্রলারে থাকা বিপুল অংকের মাছ নষ্ট হয়ে গিয়েছে। কাকদ্বীপের শ্রমিক ইউনিয়নের সম্পাদক সতীনাথ পাত্র জানিয়েছেন সবাই কে উদ্ধারের পাশাপাশি দুর্ঘটনাগ্রস্থ ট্রলারটিকেও  উদ্ধার করে বন্দরে আনার চেষ্টা  চলছে।

Previous articleভোরে মেচেদায় আগুন, মৃত ২
Next articleকুল ই যখন আপেল !