Home HEADLINE STORY সীমান্তে অত্যাধুনিক অস্ত্র ভারতের

সীমান্তে অত্যাধুনিক অস্ত্র ভারতের

118
0

লাদাখের পর এবার অরুনাচল। উত্তর পূর্বের চীন ভারত প্রকৃত নিয়ন্ত্রন রেখা বরাবর দু পক্ষই সামরিক মহড়া বাড়িয়ে তুলেছে। ইতিমধ্যেই ভারতের তরফ থেকেও নিয়ন্ত্রন রেখায় হাজির করানো হয়েছে অত্যাধুনিক অস্ত্র ।

চীনের পিপলস লিবারেশন আর্মির সামনে ভারতীয় সেনার অবস্থান স্পষ্ট করতে ইতিমধ্যে LAC জুড়ে  মজুত করা হয়েছে M777 আল্ট্রা লাইট হাউইটজার , CH47F হেলিকপ্টার সহ একাধিক অত্যাধুনিক অস্ত্র।

এছাড়াও L70  অ্যান্টি-এয়ারক্রাফট কামানও রাখা হয়েছে । তবে সীমান্তে বহু জায়গায় দূর্গম হওয়ার  কারনে ভারি অত্যাধুনিক অস্ত্র মোতায়েন করা হয় নি।

গত ১৮ মাস ধরে লাদাখ সীমান্তে ভারত চীন দুই দেশের পরিস্থিতি জোড়ালো হয়ে উঠেছে। এর পাশাপাশি অরুনাচল প্রদেশ লাগোয়া ভারত চীন সীমান্ত অঞ্চলেও দুই দেশের  সেনা তৎপরতা বেড়ে যাওয়াটা বেশ চিন্তার তা মনে করছে সংশ্লিষ্ট মহল।

এরি মধ্যে অরুনাচল সীমান্তে দুই দেশের সেনা মুখোমুখি হলেও কোনো  দুর্ঘটনা ঘটে নি। তবে ইতিমধ্যে ১৩ বার কমান্ডো স্তরে দুই দেশের সীমান্ত বিষয়ক আলোচনা হয়েছে। কিন্তু সুরাহা হয় নি কোনো।

চলতি মাসের  ১০ ই অক্টোবরেও আলোচনা হলেও। সীমান্ত অঞ্চল জুড়ে যেভাবে চীন সেনা শক্তি প্রদর্শন শুরু করেছে , তাতে ভারতের পক্ষেও চুপ করে বসে থাকা সম্ভব নয়। ইতিমধ্যেই  সীমান্ত লাগোয়া সেনা ছাউনি তে যুদ্ধ বিমান, হেলিকপ্টারও মজুত করছে ভারতও ।

Previous articleদুর্নীতি রোখার চেষ্টাই হয়নি আগে
Next articleছেলের সংগে দেখা করলেন শাহরুখ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here